Al-Hera Multimedia

প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনারদের জন্য বিহেন্স ড্রিবল ব্যবহার করার কারণ

সুপ্রিয় পাঠকবৃন্দ আপনাদের সকলকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আজ আমি আপনাদের সামনে আলোচনা করবো যে কি কি কারনে প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনাররা বিহেন্স ও ড্রিবল ব্যবহার করে থাকেন।

 

 

বিহেন্স ও ড্রিবল কি?

আসলে বিহেন্স এবং ড্রিবল হলো ডিজাইনার নির্ভর একধরনের নেটওয়ার্কিং সাইট যেখানে বিশ্বের নানা প্রান্ত থেকে বিভিন্ন এক্সপার্ট ডিজাইনাররা তাদের প্রজেক্ট বা কাজের স্যাম্পল আপলোড করেন এবং সেখানে অন্যরা তাদের নিজেস্ব মতামত প্রদান করেন এবং একই সাথে ভালো লাগলে এ্যাপ্রিসিয়েট করেন বা লাইক দেন।

প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনারদের জন্য বিহেন্স ড্রিবল ব্যবহার করার কারন সমূহ নিচে আলোচনা করা হলো:

১.বিহেন্স ও ড্রিবল ব্যবহার করার মূল কারন হলো ভালো কাজ সম্পর্কিত ধারনা খুঁজে পাওয়া কারন আমরা একটা কথা সকলেই বলে থাকি যে যেকোন কাজে সফল হতে হলে চাই ভালো পরিকল্পনা আর ভালো পরিকল্পনার জন্য চাই ভালো ধারনা । কারন একটি ভালো ধারনা আপনাকে সফল পরিকল্পনা তৈরি করে সফলতার দিকে আপনাকে অনেক খানি এগিয়ে দিতে পারে। আর একটি ভালো ধারনা আপনি তখনই বাছাই করতে পারবেন যখন আপনার কাছে সে বিষয় সম্পর্কিত  একাধিক ধারনা থাকবে। আসলে এ ধরনের নেটওয়ার্কিং সাইট এর মাধ্যমে আপনি ভালো মানের ক্রিয়েটিভ ডিজাইনারদের ডিজাইন দেখে আপনার জন্য পাবেন নতুন নতুন আইডিয়া যা আপনার কাজের উৎসাহও বাড়িয়ে দেবে।

২. এই সাইট গুলো মার্কেটপ্লেস হিসেবেও কাজ করে সুতরাং আপনি এসকল সাইটে আপনার ডিজাইনগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করে রাখতে পারেন। কারন এতে লাভ হবে এটা যে এখান থেকে আপনি কাজের জন্য বিভিন্ন ধরনের ক্লায়েন্ট খুজে পেতে পারেন বা তাদের নজরে আসতে পারেন। অনেক সময় দেখা যায় যে ক্লায়েন্টরা তাদের কোম্পানির বিভিন্ন ধরনের ডিজাইন বেসড কাজের জন্য ডিজাইনার বাছাই করার পূর্বে এই সব প্লাটফর্মে আসেন  আর ঠিক তখনই আপনি আপনার উপস্থাপিত ডিজাইনগুলোর মাধ্যমে তাদের নজরে আসতে পারেন কাজের জন্য। তাছাড়া এখানে আপনার ভালো মানের ডিজাইন সুন্দরভাবে উপস্থাপন করলে নানা ধারনের ভিজিটর এবং লাইক পাবেন যা আপনাকে অন্যদের চেয়ে আলাদা করে তুলবে এবং কাজের ক্ষেত্রে উৎসাহ যোগাবে।

৩. আপনি চাইলে এসকল সাইটগুলোকে আইটেম মার্কেটিং-এর জন্য ব্যবহার করতে পারেন। আপনার project /shot এর সাথে যদি আইটেম এর লিংক দিয়ে দেন তাহলে আইটেম সেল এর সম্ভাবনা বেড়ে যেতে পারে।

 

তবে আপনাকে বিশেষ ভাবে মনে রাখতে হবে যে ড্রিবলে কিন্তু আপনি চাইলেই আপনার ডিজাইন আপলোড করতে পারবেন না। আর এর জন্য আপনাকে এখানে একজন ড্রিবলারকে আমন্ত্রন করতে হবে। আর ড্রিবল কর্তৃপক্ষ না চাইলে এখানে কোন ড্রিবলার কাউকে ইনভাইট করতে পারবেনা । ইনভাইট বা আমন্ত্রন পাওয়ার জন্য আপনি নিচে বর্নিত দুটি কৌশল অবলম্বন করতে পারেন।

 

কৌশল ১: আপনি ড্রিবলে একাউন্ট করে সেখান থেকে বাংলাদেশি বা আপনার পরিচিত ডিবলারদের ফলো করুন এবং তাদেরকে আপনার ডিজাইন দেখান যাতে তারা ইম্প্রেস হয়। তাছাড়া্ও তাদের সাথে ভালো সুসম্পর্ক গড়ে তুলুন এবং কাউকে কাউকে অনুরোধ করুন যে তারা যাতে ইনভাইটেশন পেলে আপনাকে ইনভাইট করে। এটা বেশ কার্যকরি একটি কৌশল ।

কৌশল ২: ড্রিবলে Invitation লিখে সার্চ দিন তাহেলে আপনি যাদের হাতে Invitation আছে তাদের short পাবেন এখান থেকে আপনি তাদের কথা অনুসরন করুন আর এভাবে ও আপনি Invitation পেতে পারেন।

 

সকলকে আমাদের সাথে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ। তাছাড়া্ও আপনি চাইলে https://www.youtube.com/watch?v=gqeG0jvN3iQ লিংটিতে প্রবেশ করে বিহেন্স প্রজেক্ট আপলোডের টিউটোরিয়াল দেখতে পারেন।

 

মো: আরিফুল হক (সোহেল)

 

 

 

 

You are here: Home Using Joomla! Using Extensions Components Content Component Article Categories প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনারদের জন্য বিহেন্স ড্রিবল ব্যবহার করার কারণ

Customer satisfaction is our main objectives.