Al-Hera Multimedia

আসুন পরিচিত হই জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের বেশ কিছু অসাধারণ সেবা সম্পর্কে

আসসালামু আলাইকুম। আমরা অনেকেই জানি যে বর্তমান বিশ্বে যেসকল সার্চ ইঞ্জিন রয়েছে তাদের মধ্যে একটি অন্যতম জনপ্রীয় সার্চ ইঞ্জিন হচ্ছে বিশ্বের ইন্টারনেট জায়ান্ট গুগল।

আর এ জনপ্রিয়তাকে আরো বাড়িয়ে দেয়ার জন্য গুগল প্রতিনিয়তই তাদের গ্রাহকদের দিচ্ছে নানা ধরনের সেবা তবে চলুন আর দেরি না করে জেনে নেই গুগলের এসকল সেবা সম্পর্কে।

১. আপনি কি কোনো একটি নির্দিষ্ট সময়ে মানুষের নানা আগ্রহের বিষয়বস্তু সম্পর্কে জানতে চান? তাহলে আপনি ব্যবহার করুন গুগল ট্রেন্ডস এবং জেনে নিন মানুষের আগ্রহের নানা বিষয়বস্তু সম্পর্কে।

২. আপনি কি কোনো একটি নির্দিষ্ট সময় পরে রিমাইন্ডার পেতে চান? তাহলে ব্যবহার করতে পারেন গুগল টাইমার এটি আপনাকে নির্দিষ্ট সময় পরে শব্দ করে স্মরন করিয়ে দেবে।

৩. গুগল ট্রান্সলেটের ম্যানুয়াল ব্যবহার করুন যার মাধ্যমে আপনি নানা দেশের নানা ভাষার কঠিন শব্দগুলোর অনুবাদ পেতে পারবেন।

৪. রিমাইন্ডার বা নোট রাখতে চান তাহলে ব্যবহার করুন গুগলের গুগল কিপ নামের একটি অ্যাপ যেটি ডেস্কটপ বা স্মার্টফোন উভয়টিতেই কাজ করবে।

৫. আপনি কি আর্ট ভালোবাসেন? তাহলে গুগল আর্ট প্রজেক্ট ব্যবহার করুন যা বিশ্বের প্রায় সব বড় বড় জাদুঘরের বিখ্যাত ছবিগুলোর হাই রেজুলেশন ভার্সন আপনাকে এনে দেবে।

৬. আপনি কি টেলিস্কোপ থেকে পাওয়া মহাকাশের ছবিগুলো পেতে চান? তাহলে ব্রাউজারেGoogle.com/sky টাইপ করে বিস্তারিত জেনে নিন।

৭. আপনি কি আপনার মনের মতো ফন্ট খুঁজে বের করার চেষ্টা করছেন? তাহলে টাইপ করুন Google.com/fonts এবং বেছে নিন আপনার পছন্দের নানা ফন্ট।

৮. গুগল ইনপুট টুলস ব্যবহার করুন এবং এটি ব্যবহার করে বিশ্বের প্রায় ৮০টিরও বেশি ভাষায় টাইপ করুন আপনার প্রয়োজন মতো।

৯. কোন একটি ইন্ডাস্ট্রির বিস্তারিত জানতে চান তাহলে ব্যবহার করুন গুগলের ‘থিংক ইনসাইটস’ এবং জেনে নিন কোনো একটি ইন্ডাস্ট্রির বিস্তারিত তথ্য।

১০. যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহর, শিকাগো, ক্যালিফোর্নিয়া ও ওয়াশিংটন ডিসির নির্দিষ্ট কিছু জায়গার জনগন গুগল এক্সপ্রেস নামে একটি সার্ভিসের মাধ্যমে বাড়িতেই পেতে পারেন খাবার, বই, ইলেক্ট্রনিক্স ও অন্যান্য সামগ্রী।

১১. গুগল এনগ্রামস ব্যবহার করে আপনি প্রায় ৫.২ মিলিয়ন বই থেকে ১৫০০ সাল থেকে ২০০৮ সাল সময় পর্যন্ত নানা শব্দের ব্যবহার জানতে পারবেন।

১২. আপনি চাইলে গুগল স্কলার ব্যবহার করে নানা ধরনের জার্নাল ও গবেষণাপত্র বের করতে পারবেন অনেক সহজেই।

 

সকলকে সাথে থাকার জন্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ। সকলেই ভালো থাকবেন।

 

 

মো: আরিফুল হক (সোহেল)

 

 

 

 

You are here: Home Using Joomla! Using Extensions Components Content Component Article Categories আসুন পরিচিত হই জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের বেশ কিছু অসাধারণ সেবা সম্পর্কে

Customer satisfaction is our main objectives.