Al-Hera Multimedia

গ্রাফিক রিভারের ১০টি হট সেলিং আইটেম-গ্রাফিক্স ডিজাইনারদের আয়ের বিশাল ক্ষেত্র

অনলাইন মার্কেটপ্লেস হিসাবে এনভাটোর অবস্থান বর্তমানে খুবই জনপ্রিয় ও শক্তিসালী অবস্থানে রয়েছে। গ্রাফিক রিভার এনভাটোর একটি বিশেষ মার্কেটপ্লেস যেখানে মূলতঃ গ্রাফিক ডিজাইন এলিমেন্ট ক্রয়-বিক্রয় হয়।

গ্রাফিক্সের কোয়ালিটি, ডিজাইনারদের ক্রমবর্ধমান আর্নিংস সিস্টেম, পেমেন্টের নির্ভরযোগ্যতা ইত্যাদি কারনে বায়ার ও ফ্রিল্যান্সারদের কাছে অত্যন্ত নির্ভরযোগ্য মার্কেটপ্লেস হিসাবে গ্রহনযোগ্যতা পেয়েছে। একজন প্রফেশনাল গ্রাফিক ডিজাইনার এ মার্কেটপ্লেস থেকে আয় করতে পারে হাজার হাজার ডলার।

অনেকেরেই গ্রাফিক রিভারে ডিজাইন জমা দিয়ে আয় করার তথ্য/পদ্ধতি সম্পর্কে জানা রয়েছে। কিন্তু আপনি জানেন কি, বর্তমানে গ্রাফিক রিভারের হট সেলিং আইটেমগুলো কি কি?
শেয়ার করছি গ্রাফিক রিভারের ১০টি হট সেলিং আইটেম।

১. স্যোসাল মিডিয়াঃ সারা বিশ্বে স্যোসাল মিডিয়া বর্তমানে একটি হটট্রেন্ড। ফেসবুক, টুইটার নিয়ে তোলপাড়। প্রয়োজন হয়ে পড়ছে এ সম্পর্কিত ডিজাইন। স্যোসাল মিডিয়া বাটন, আইকন ইত্যাদির তাই বড় কদর! নিচের স্ক্রিণশটটি দেখুন অথবা গ্রাফিক রিভার সার্চ বক্সে Social media লিখে সার্চ দিন. দেখুন অধিকাংশ ডিজাইন ৫০ থেকে কয়েক হাজার বার পর্যন্ত সেল হয়েছে।



২. ফেসবুক টাইমলাইন কভারঃ
স্যোসাল মিডিয়ারই একটি এলিমেন্ট। সবাই চায় তার একটি দৃষ্টিনন্দন টাইমলাইন কভার হোক। এজন্য পার্সোনাল, বিজনেস, কর্পোরেটসহ অসংখ্য ক্ষেত্রে প্রফেশনালমানের টাইমলাইন কভার ডিজাইনের চাহিদা বাড়ছে। নিচের স্ক্রিণশটটি দেখুন, বিক্রয়ের ভলিউম দেখেই অনুমান করুন-ফেসবুক টাইমলাইন কভারের চাহিদা!!


৩. বিজনেস কার্ডঃ
সবাই চায় তার একটি আইডেন্টি। মাত্র ৪/৫ ডলারে যদি পেয়ে যায় আই ক্যাচিং বিজনেস কার্ড, তবে সেটাইতো বেটার। ফলে প্রফেশনাল কোয়ালিটির একটি বিজনেস কার্ড একবার এপ্রুভ হলেই সেল বাড়তে থাকে হুড় হুড় করে। Business  card লিখে সার্চ দিন গ্রাফিক রিভারে; আইডিয়া পেয়ে যাবেন।

৪. বাটনঃ গ্রাফিক রিভারের হট সেলিং আইটেমের মধ্যে বাটন অন্যতম। এটি ১০ বার থেকে শুরু করে ৩০০০+ সেল হওয়ার রেকর্ড রয়েছে। তো তৈরি করা শুরু করে দিন নয়ন জুড়ানো সব বাটন। জমা দিন গ্রাফিক রিভারে। আপনি ঘুমিয়ে থাকবেন আর আপনার একাউন্টে জমতে থাকবে $$$, সত্যি অভাবনীয়।

৫. ফটোশপ অ্যাকশনঃ গ্রাফিক রিভারের সর্বাধিক বিক্রয়ের তালিকায় রয়েছে ফটোশপ অ্যাকশন। একটি প্রিমিয়াম কোয়ালিটির অ্যাকশন তৈরি করে একজন অ্যাকশন ডিজাইনার এ পর্যন্ত আয় করেছে প্রায় ৭০০০ ডলার । এখানে ক্লিক করে দেখুন অ্যাকশনটির ধরন আর সেলের পরিমান।

৬. আইকনঃ ফটোশপ আইকন এমন একটি আইটেম যা্র সেল হয় না, এমনটি খুবই কম। অর্থাৎ, এপ্রুভ হলেই সেল!! নিচের স্ক্রিণশটটি দেখুন-


৭. ব্রশিউরঃ গ্রাফিক রিভারের হট সেলিং আইটেমের মধ্যে ব্রশিউর একটি। ৩০০০+ পর্যন্ত সেল হওয়ার রেকর্ড রয়েছে এটি।

৮. ব্যানারঃ ওয়েব ব্যানারের চাহিদা শুধুমাত্র গ্রাফিক রিভারে নয়; ফ্রিল্যান্সিং সাইট ওডেস্ক/ইল্যান্সেও রয়েছে এ সম্পর্কিত প্রচুর কাজ।

৯. স্টিকারঃ ৯৯% সেল হওয়ার সম্ভাবনা থাকে এমনি একটি আইটেম স্টিকার। কোয়ালিটি স্টিকার ডিজাইন করতে পারলে সেলের পরিমান বাড়তে পারে ৫০ বার থেকে ৩০০০ এর অধিক পরিমান।

১০. টেবিলঃ গ্রাফিক রিভারের সর্বশেষ হট আইটেম প্রাইসিং টেবিলের চাহিদাও প্রচুর।

উপরের ১০টি হট আইটেমে যদি আপনি কাজ করতে চান-তাহলে আনুমানিক কেমন ইনকাম হতে পারে-আসুন একটু ক্যালকুলেট করি।

ধরুন, প্রতিটি আইটেমে আপনার গড়ে ১০টি ডিজাইন এপ্রুভ হল, এবং প্রতিটি ডিজাইন গড়ে এক মাসে ২০ বার সেল হল (গড়ে বলছি, কোনটি ৫০, কোনটি ২০০ আবার কোনটি ৫ বার হতে পারে), তাহলে সে ১০০টি ডিজাইনে (এপ্রুভড) সর্বমোট ২০০০ বার সেল হল। প্রতিটি ডিজাইনের মূল্য যদি ধরা হয় গড়ে ৪ ডলার, আপনি পাবেন ২ ডলার। অর্থাৎ, আপনার প্রতি মাসের ইনকাম হবে ৪০০০ ডলার।

ভাবছেন, বলা যত সহজ, করা তত কঠিন!! হুম, তবে নীচের গাইডলাইন/টিপস্ ফলো করলে অাপনি শতভাগ সফল হবেন ইনশাল্লাহ এটা বলতে পারি। মুশকিল হল-গাইডলাইন ফলো করাটাই কঠিন, তবে যারা ডিটারমাইন তারাই লুফে নিতে পারে সফলতার চাবি।

১. প্রথমেই শিখতে হবে ভালমত। কিভাবে শিখবেন, ভিডিও টিউটোরিয়াল, বই, ট্রেনিং ইনস্টিটিউট ইত্যাদি। শেখার পূর্বে যাচাই করে নিন-লার্নিং প্রজেক্টগুলো গ্রাফিক রিভারের ডিজাইন কোয়ালিটির অুনরুপ কিনা।

২. ভালমত শিখলেন-এরপর গ্রাফিক রিভারের এপ্রুভকৃত ডিজাইনগুলো নিজে নিজে প্র্যাকটিস করে চেষ্টা করুন অনুরুপ ডিজাইন তৈরি করতে। এছারা, বিহ্যান্সের ডিজাইনগুলো দেখেও ডিজাইনের আইডিয়া নিয়ে অনুরুপ ডিজাইন করার চেষ্টা করুন।

৩. গ্রাফিক রিভারে ডিজাইন এপ্রুভ হওয়ার পূর্বশর্ত হচ্ছে, ইউনিক ও ক্রিয়েটিভ ডিজাইন। ইউনিক ও ক্রিয়েটিভিটি তখনিই আসবে যখন আপনি বেশি বেশি প্র্যাকটিস করবেন (পরিক্ষিত)

৪. আপনার তৈরিকৃত ডিজাইন বিভিন্ন ডিজাইন গ্রুপ, বিহ্যান্স, ফ্লিকার, ডেভিয়েনআর্ট, ফেসবুক ইত্যাদিতে শেয়ার করুন এবং সবার মতামত নিন।

৫. সর্বোপরি, আপনার আত্ববিশ্বাস, দৃঢ়তা, লেগে থাকা সফলতার চূড়ান্ত সোপানে নিয়ে যাবে এ প্রত্যয় ব্যক্ত করে রাখছি।

আর হ্যাঁ, একটি কথা কখনোই ভুলবেন না কিন্তু, মহান আল্লাহতালাই একমাত্র রিজিকদাতা। আল্লাহপাকের সাহায্য ছারা আপনার কোন প্রচেষ্টাই সফল হবে না। অতএব, যে কোন কাজের শুরুতে তার সাহায্য প্রার্থনা করে শুরু করুন।

 

You are here: Home Using Joomla! Using Extensions Components Content Component Article Categories গ্রাফিক রিভারের ১০টি হট সেলিং আইটেম-গ্রাফিক্স ডিজাইনারদের আয়ের বিশাল ক্ষেত্র

Customer satisfaction is our main objectives.