Al-Hera Multimedia

ওডেস্ক এখন আপওয়ার্ক, জেনে নিন আপওয়ার্কের নুতন আপডেট ফিচার

সুপ্রিয় পাঠকবৃন্দ আপনারা কি জানেন যে জনপ্রিয় ফ্রীল্যান্সিং সাইট ‍ওডেক্স-ইল্যান্স নাম পরিবর্তন করে হয়ে গেছে আপওয়ার্ক (নতুন ওয়েব ঠিকানা www.upwork.com)। অর্থাৎ ওডেক্স-ইল্যান্স নতুন আপওয়ার্ক নামে যাত্রা শুরু করেছে এবং এটি বর্তমানে যাত্রা শুরু করেছে সম্পূর্ন নতুন আঙ্গিকে এবং এতে পুরোনো ওডেক্স এর তুলনায় আনা হয়েছে নানান ধরনের পরিবর্তন।

আপওয়ার্কের প্রধান নির্বাহী কর্মকর্তা স্টেফান কারসিয়েল জানিয়েছেন যে, ফ্রীল্যান্সিং জগতে নতুন একটি অধ্যায় সূচনা করতে যাচ্ছে আপওয়ার্ক। এর মাধ্যমে বর্তমানে কাজে দক্ষ এবং মেধাবী পেশাজীবীদের খুব দ্রুত কাজে নিয়োগ দিতে পারবে নিয়োগদানকারী প্রতিষ্ঠানগুলো। অর্থাৎ নতুন ভাবে যাত্রা শুরু করার মূল উদ্দেশ্য হচ্ছে বিভিন্ন দেশের ক্লায়েন্ট এবং দক্ষ পেশাজীবীরা যাতে তাদের মধ্যে আগের চেয়ে অনেক দ্রুত যোগাযোগ তৈরি করতে এবং তা রক্ষা করতে পারে। বিভিন্ন দেশের ফ্রীল্যান্সাররা ইতিমধ্যে ওডেক্স-ইল্যান্স থেকে বছরে প্রায় ১০০ কোটি মার্কিন ডলারের বেশি অর্থ উপার্জন করছে এবং আশা করা যাচ্ছে আপওয়ার্ক এর মাধ্যমে আগামী ছয় বছরের মধ্যে এই আয় ১০ মিলিয়ন ছাড়িয়ে যাবে। আপওয়ার্কের প্রোডাক্ট ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট হেইডেন ব্রাউন জানিয়েছেন কর্মী নিয়োগ যেকোন প্রতিষ্ঠানের জন্যই গুরুত্বপূর্ন আর তাই নতুন এই প্লাটফর্মটিতে কর্মী নিয়োগ পদ্ধতিটিকে সহজ করা হয়েছে। দ্রুত এবং দক্ষ কর্মী সহজে বেছে নেওয়ার জন্য দ্রুত যোগাযোগ সুবিধা এবং রিয়াল-টাইম কমিউনিকেশন ফিচারের ব্যবস্থা করা হচ্ছে যাতে করে এই কাজটি মাত্র কয়েক মিনিটেই সম্পন্ন করা যায়। তাছাড়া আপওয়ার্কের নতুন মোবাইল অ্যাপের মাধ্যমে এই সাইটের অনেক কাজ খুব সহজেই করে নেওয়া যাবে।সরাসরি গ্রুপভিত্তিক যোগাযোগ ছাড়াও আপওয়ার্কে আরেকটি টুল নিয়ে আসা হচ্ছে যার মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই একজন অন্যজনের সাথে রিয়াল টাইম যোগাযোগ করতে পারবে। তাছাড়া ও যারা আপওয়ার্ক ব্যবহারকারী না তাদের জন্য ও যোগাযোগের বিশেষ ‘চ্যাট টুলটি’ উন্মুক্ত করা থাকবে। আপওয়ার্কের কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান তার এক বিবৃতিতে এক পত্রিকায় জানিয়েছেন যে যারা ওডেক্স ব্যবহারকারী তাদের দুশ্চিন্তার কিছু নেই তাদের প্রফাইল স্বয়ংক্রিয়ভাবে আপওয়ার্কে চলে যাবে এবং বর্তমানে উপার্জনের দিক থেকে ১৮০ টিরও বেশি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান সপ্তম এবং বর্তমানে বাংলাদেশে আপওয়ার্ক এ ৫ লাখেরও বেশি নিবন্ধিত ব্যবহারকারী রয়েছে।

 

তাই ফ্রীল্যান্সার ভাইদের বলছি নিজেদের দক্ষতা ও মেধাকে কাজে লাগিয়ে নিজেদের ভবিষ্যতকে উজ্জল করুন এবং দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করুন।

 সকলকে সাথে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ।

-Sohel Mahmood

You are here: Home Using Joomla! Using Extensions Components Content Component Article Categories ওডেস্ক এখন আপওয়ার্ক, জেনে নিন আপওয়ার্কের নুতন আপডেট ফিচার

Customer satisfaction is our main objectives.